• রূপচর্চায় জেন্টস পার্লার

    সজিবতা যে কোনো মানুষকেই আত্মবিশ্বাসী করে তোলে। রাস্তা-ঘাটে যে পরিমাণ ধুলোবালি আর গরম, তাতে চেহারায় রুক্ষতা বা মলিনতা চলে আসে। বিভিন্ন কাজে বাইরে বেড়োতে হয়। আর দিন শেষে নিজের পরিপূর্ণ যত্নটা নেয়া হয় না। ফলে ত্বকের ওপর টস্কিন জমে স্কিন সাপোর্টিভ টিস্যু ড্যামেজ হয়ে যায়। শুরু হয় প্রে-ম্যাচিউর এজিংয়ের সমস্যা। তাই বাড়তি রূপচর্চা মানেই নিজেকে আরেকটু ব্যক্তিত্বপূর্ণ ও ফিট করে তোলা। আর তাই রূপ সচেতন তরুণদের পদচারণায় মুখরিত এখন নগরীর জেন্টস পার্লার। আসুন জেনে নেয়া যাক নগরীর জেন্টস পার্লারগুলোর হালচাল।
    বিভিন্ন সার্ভিসের চার্জ
    ছেলেদের চাহিদা অনুযায়ী নগরীতে গড়ে উঠেছে পারসোনা অ্যাডামস, মেনজ অপশন, হেয়ারোবিক্স গ্রুমিং পার্লার, ক্রেজ জেন্টস পার্লার, মেনস কেয়ারসহ আরও অনেক অত্যাধুনিক সেলুন। সেবার মান উন্নত হওয়ায় কাস্টমারদের যাওয়া-আসাও চোখে পড়ার মতো। এ পার্লারগুলোতে নরমাল চুলের কাটিং ১০০-২৫০ টাকা। ক্যাটাগরি কাটিং ২০০-৪০০ টাকা, হেয়ার জেল-স্প্রে-ক্রিম ৫০-১০০ টাকা। অয়েল হেয়ার থেরাপি ৫০০-৮০০ টাকা। হেয়ার স্পা ৬০০-৭০০ টাকা। হেয়ার কন্ডিশন ও শ্যাম্পু করানো ৫০-১৫০ টাকা। হেয়ার স্ট্রেইট (৩ মাসের জন্য) ১-৫ হাজার টাকা, এক বছরের জন্য চুলের রিবন্ডিং ৫-৭ হাজার টাকা ও চুলে কালার করাতে চাইলে গুনতে হবে ৫০০-১২০০ টাকা। সেভ ৮০-২০০ টাকা। নরমাল ফেসিয়াল ১০০-৩০০ টাকা। অন্যান্য ফেসিয়াল যেমন পার্ল, অক্সিজেন, চন্দন, ফ্লাওয়ার, পিম্পল, অরেঞ্জ, পিগমেন্ট, গোল্ডেন ও সিলভার ফেসিয়ালে খরচ পড়বে ৪০০ থেকে ১৭০০ টাকা। আছে বিভিন্ন ক্যাটগরির বডি পলিশের ব্যবস্থা, চেহারা+গলা+হাত/হাফ বডি ১২০০-১৭০০ টাকা। শুধু চেহারা ও গলার পলিশ ৬০০-৮০০ টাকা।
    বডি ম্যাসাজের জন্য পার্লারগুলোতে ঘণ্টা হিসেবে রয়েছে ছেলেদের স্পা ব্যবস্থা। সম্পূর্ণ বডি ম্যাসাজ (১ ঘণ্টা) ৭০০-১২০০ টাকা। থেরাপিটিক বডি ম্যাসাজ (১ ঘণ্টা) ১২০০-১৪০০ টাকা। মেনিকিউর, পেডিকিউর, ফুট ম্যাসাজ করতে পারবেন ২০০-৬০০ টাকায়। বডি স্ক্রাব ১০০০-১৪০০ টাকার মধ্যে। আছে ট্যাটু পরানো কান, আইভ্রু, ঠোঁট ও নাভি ফোঁড়ানোর ব্যবস্থাও। মেশিনের সাহায্যে এসব করাতে গেলে খরচ পড়বে ৩০০-৫০০ টাকা। বিয়ের জন্য রয়েছে ওয়েডিং প্যাকেজ, এতে খরচ পড়বে ১৫০০-৬৮০০ টাকা পর্যন্ত।
    অন্যান্য সুবিধা
    মেনজ অপশনের কর্ণধার মো. হোসাইন জানান, জেন্টস পার্লারগুলো কাস্টমারদের মন রক্ষার্থে চাহিদা অনুযায়ী সব ব্যবস্থাই করে থাকেন। পার্লারগুলো হয় শীতাতপ নিয়ন্ত্রিত, সময় কাটানোর জন্য আছে ম্যাগাজিন, পত্রিকা, টেলিভিশন ও ওয়াই-ফাই। কাস্টমারদের সঙ্গে কেউ এলে তাদের জন্যও করা হয় চা-নাশতার ব্যবস্থা। পার্লারগুলো সপ্তাহে ৭ দিনই সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকে। ফোনের মাধ্যমেও আগে থেকে সময় বুকিং করে নেয়া যায়।
    ঠিকানা ও ফোন নাম্বার
    পারসোনা অ্যাডামস : বাড়ি- ১২১ ডি, রোড-৪৪, গুলশান এভিনিউ, গুলশান ঢাকা। ফোন: ৯৮৮৬৬৪৯, ৮৮২৮৯৬৫ এবং
    বনানী শাখা : বাড়ি-১১, রোড ৭৬/এ (দ্বিতীয় তলা), বনানী ঢাকা-১২১৩। ফোন : ৮৮১২৬৯৮-৯৯, ০১৬৭১৬৪৬৪৬৪।
    মেনজ অপশন : বাড়ি-২, রোড-২৮, ধানমণ্ডি, ঢাকা। ফোন : ৯১৩৫৯১৮, মোবা : ০১৭১১-৩১২৭২৮
    হেয়ারোবিক্স গ্রুমিং পারর্লার : হুসাইন প্লাজা, রোড-২৮, ধানমণ্ডি, ঢাকা। ফোন : ০১৭১১৩২৫২৮১, ০১৭১১৫৩৮৫৫৭ ও ৯১৪২০৮২
    নেক্সাস হেয়ার ডিজাইন : বাড়ি-১ (দ্বিতীয় তলা), রোড-১৫ স্টেক্টর-৩, রবীন্দ্র সরণি, আজমপুর, উত্তরা, ঢাকা। ফোন : ০১৭১৫৬৯৮১৬৯।
    ক্রেজ জেন্টস পারর্লার : বাড়ি-১৩৮, গুলশান এভিনিউ, গুলশান-২, ঢাকা। ফোন : ০১১৯১৪৭১৫৫৯, ০১৭৫৭১০০২৪৩। ধানমণ্ডি শাখা : রোড-১১/১, বাড়ি-৯৯, সাতমসজিদ রোড, ধানমণ্ডি, ঢাকা।
    মেনস্ কেয়ার : কেয়ারী প্লাজা (দ্বিতীয় তলা) দোকান-২১৭, ধানমণ্ডি-১৫, ঢাকা-১২০৯। ফোন : ০১৭১৬৪১৩৫৭৫, ০১৭২৬৩৩২১৭৩।
    জনসন বিউটি কেয়ার : বাড়ি-৬৯, সড়ক-১৫, ব্লক-ডি, বনানী, ঢাকা।