• অনলাইন কেনাকাটার জন্যে বাংলাদেশের প্রথম সারির ১০ টি ই-কমার্স সাইট

    প্রযুক্তির সাথে সাথে বাইরের দেশগুলর মতো আমাদের দেশের অনলাইন কেনাকাটার ট্রেন্ডস অনেক বেড়েছে। আমাদের মাঝে এখন অনেকেই অনলাইন এ কেনাকাটাই প্রাধান্য দেই। তবে এখানে আমাদের মাঝে কনফিউশন থাকে কোন সাইট থেকে কেনাকাটা করা যায় কিংবা কোন সাইটগুল ট্রাস্টেড কিংবা প্রোডাক্ট কোয়ালিটিই বা কেমন! তাই এই ভেবে আজ আমি বাংলাদেশের প্রথম সারির কিছু ইকমার্স সাইট এর লিস্ট দিচ্ছি যা কিনা আপনাদের অনলাইন কেনাকাটায় সাহায্য করবে
    ১- Kaymu.com.bd এলেক্সা রাঙ্ক এর উপর ভিত্তি করে বাংলাদেশের অনলাইন শপিং সাইট এর ক্যাটাগরি তে প্রথমেই আছে রকেট ইন্টারনেট এর প্রোজেক্ট Kaymu.com.bd যদিও সাইট টি জার্মান কোম্পানির। এটি ভেন্ডর বেইজড একটি সাইট যেখানে প্রায় সব ধরনের প্রোডাক্ট কিনতে এবং বিক্রি করতে পারবেন।
    ২- Ajkerdeal.com বাংলাদেশ ভিত্তিক প্রথম বাংলা ই-কমার্স এবং বাংলাদেশি মালিকানায় বাংলাদেশি প্রথম ই-কমার্স সাইট আজকেরডিল ডট কম। এটি বিডি জবস এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। এই সাইট থেকে আপনি প্রায় সকল ধরনের শপিং করতে পারবেন।
    ৩- Rokomari.com অনলাইন এ বই কিনার কথা ভাবছেন? তাহলে রকমারি তে একবার আপনাকে প্রবেশ করতেই হবে। শুধুমাত্র অনলাইন বই কিনার জন্যে বাংলাদেশি সাইট রকমারি ডট কম এখন অনলাইন শপিং রাঙ্ক এর তৃতীয় তে আছে।
    ৪- Akhoni.com- চতুর্থ অবস্থানে আছে এখনি ডট কম। এখনি ডট কম বাংলাদেশের প্রথম অনলাইন শপিং সাইট তবে এখন চতুর্থতে আছে।
    ৪- Daraz.com.bd জার্মান বেইজড কোম্পানি রকেট ইন্টারনেট এর আরেকটি শপিং সাইট বাংলাদেশে আছে পঞ্চম রেঙ্কিং এ ।
    ৫- eGhor.com ই-ঘর লিমিটেড এর ই-কমার্স সাইট ইঘর ডট কম বাংলাদেশি অনলাইন শপিং ক্যাটাগরি তে বর্তমানে আছে ষষ্ঠ অবস্থানে। এই সাইট থেকেও প্রায় সকল ক্যাটাগরির শপিং আপনি করতে পারবেন।
    ৬- branoo.com- ইঘর এর ঠিক পরপরই থাকছে ব্রাননো এর অবস্থান। ব্রান্ডেড পারফিউম প্রসাধনী এবং অন্যান্য ব্রান্ড প্রোডাক্ট কিনার জন্যে এই সাইট আপনাকে অনেক সাহায্য করবে।
    ৭-Esho.com- সপ্তম অবস্থানে আছে এসো ডট কম। অনলাইন থেকে ক্লথিংস কিনাকাটার জন্যে এসো কে আপনি বেছে নিতে পারেন।
    ৮- jemontemon.com- ইঘর লিমিটেড এর আরেকটি প্রোজেক্ট যেমনতেমন ডট কম। বিউটি এবং ফ্যাশান এক্সেসরিজ এর জন্যে এই সাইট এ আপনি কেনাকাটা করতে পারেন।
    ৯-priyoshop.com - বাংলাদেশি অনলাইন শপিং এর জন্যে পপুলার আরেকটি সাইট প্রিয়শপ ডট কম। আপনি প্রায় সকল ক্যাটাগরির শপিং করতে পারবেন এই সাইট থেকে ।
    ১০-bdhaat.com- দশম অবস্থানে আছে বিডি হাট ডট কম। অনলাইন শপিং এর জন্যে ভালো আরেটি সাইট। এলেক্সা রাঙ্ক এবং ভিজিটর এর উপর ভিত্তি করে এই হল বাংলাদেশের অনলাইন শপিং ক্যাটাগরির প্রথম দশটি সাইট।